সাত খুন: দড়ি ও বস্তা বিক্রেতার জবানবন্দি

বুধবার বিকালে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম এইচএম শফিকুল ইসলামের আদালতে ১৬৪ ধারায় তারা জবানবন্দি দেন বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও জেলা গোয়েন্দা পুলিশের ওসি মামুনুর রশিদ মন্ডল।এরা হলেন,  সিদ্ধিরগঞ্জের আদমজী সোনা মিয়া মার্কেট এলাকার দড়ি ও বস্তা ব্যবসায়ী আব্দুল মতিন ও শাহজাহান সাজু।

ওসি মামুনুর রশিদ মন্ডল বলেন, কাউন্সিলর নজরুল ইসলাম ও আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে খুনের পর লাশ ২৪টি ইট দিয়ে বেঁধে নদীতে ফেলতে ব্যবহৃত রশি ও বস্তা ওই রাতে র‌্যাব সদস্যরা তাদের কাছ থেকে কিনেছিলেন বলে ওই দুজন স্বীকার করেছেন।এ নিয়ে এ ঘটনার সাক্ষী হিসেবে র‌্যাবের নয় সদস্যসহ ১২ জন আদালতে জবানবন্দি দিলেন। এছাড়া গ্রেপ্তার হওয়া র‌্যাব-১১ এর সাবেক তিন কর্মকর্তাসহ ১১ জন আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

গত ২৭ এপ্রিল দুপুরে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের উপর থেকে সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম ও সিনিয়র আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। তিন দিন পর ছয় জনের লাশ শীতলক্ষ্যা নদী থেকে উদ্ধার করে পুলিশ। তার পরদিন পাওয়া যায় আরেকজনের লাশ।

এ ঘটনায় নিহত নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি এবং আইনজীবী চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পাল ফতুল্লা মডেল থানায় পৃথক মামলা দায়ের করেন।