জিম্বাবুয়ে সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা

শনিবার এক বিবৃতিতে বিসিবি জানায়, রোববার বেলা দুইটায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ডাক পাওয়া ক্রিকেটারদের রিপোর্ট করতে হবে।

জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে ভালো খেলার পুরস্কার পেয়েছেন সাকলাইন সজীব। প্রাথমিক দলে ডাকা হয়েছে এই বাঁহাতি স্পিনারকে।প্রাথমিক দলে আছেন নাঈম ইসলাম, মার্শাল আইয়ুব। প্রথমবারের মতো ডাক পেয়েছেন লিটন দাস।আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং নিষিদ্ধ হওয়া সোহাগ গাজী নেই প্রাথমিক দলে।

১৭ অক্টোবর বাংলাদেশে এসে পৌঁছাবে জিম্বাবুয়ে। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে একটি তিন দিনের ম্যাচ খেলবে তারা। ম্যাচ শুরু হবে ২০ অক্টোবর।২৫ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। ৩০ অক্টোবর খুলনা পৌঁছবে জিম্বাবুয়ে ও বাংলাদেশ দল।৩ নভেম্বর শেখ আবু নাসের স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় টেস্ট। প্রায় দুই বছর পর টেস্ট ম্যাচ হবে এই ভেন্যুতে। ২০১২ সালে হওয়া এই মাঠের একমাত্র টেস্টে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ওয়েস্ট ইন্ডিজ।৮ নভেম্বর চট্টগ্রামে পৌঁছবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে দল।১২ নভেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে তৃতীয় ও শেষ টেস্ট। ১৯ নভেম্বর একটি ওয়ানডে প্রস্তুতি ম্যাচ রয়েছে।২১ ও ২৩ নভেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে প্রথম দুটি ওয়ানডে। ২৪ নভেম্বর দুটি দলই ফিরবে ঢাকায়।২৬ ও ২৮ নভেম্বর ও ১ ডিসেম্বর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হবে সিরিজের শেষ তিনটি ওয়ানডে।

প্রাথমিক দল: তামিম ইকবাল, শামসুর রহমান, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, নাঈম ইসলাম, তাইজুল ইসলাম, যুবায়ের হোসেন, সাকলায়েন সজীব, আল আমিন হোসেন, রুবেল হোসেন, শফিউল ইসলাম, রবিউল ইসলাম, শাহাদাত হোসেন, এনামুল হক, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, তাসকিন আহমেদ, মাশরাফি বিন মুর্তজা, আবুল হাসান, মুক্তার আলী, মোহাম্মদ শহীদ, ইলিয়াস সানি, আব্দুর রাজ্জাক, মার্শাল আইয়ুব, শুভাগত হোম চৌধুরী, সৌম্য সরকার।